আমাদের পরিচিতি

ইকোবিট লিমিটেড বাংলাদেশের মধ্যে পরিবেশ বান্ধব পন্য সরবরাহকারী একটি প্রতিষ্ঠান যেটি আবদ্ধ জায়গায় বায়ুর উন্নতিকরন পন্য সরবরাহ করে থাকে। যেমন এপার্টমেন্ট, অফিস, ওয়ার্ক ষ্টেশন, হোটেল, ইত্যাদি,  যেখানে আমরা অধিকাংশ সময় অবস্থান করি। অ্যামেরিকার পরিবেশবাদি সংস্থার একটি জরিপে উল্লেখ কর হয়; আমাদের অভ্যন্তরিন বায়ু, বাহিরের বায়ু অপেক্ষা কমপক্ষে ২-৩ গুন দূষিত।


এই দূষণ স্বল্পপরি শারীরিক প্রতিবন্ধকতা সৃষ্টি করে। যেমন মাথা ব্যাথা, মাথা ঘোরা, অবসাদ, চোখ, নাক, ঠোট, চামড়ার জ্বালা, নিঃশ্বাসের দুর্বলতা, সংবেদনশীল প্রতিক্রিয়া, শ্বাস নালী প্রদাহ; সর্দি-কাশি ইত্যাদি এবং দীর্ঘ মেয়াদী শারীরিক প্রতিবন্ধকতা যেমন শ্বাস প্রশ্বাস জনিত রোগ এবং ক্যানসার। অ্যামেরিকার গবেষকরা অভ্যন্তরীণ বায়ু দূষনকে সবচেয়ে কঠিন সমস্যা হিসাবে চিহ্নিত করেছেন।


একটি সেমিনারে ইকোবিট লিমিটেড ইবনে সিনা ট্রাষ্ট কে বায়ু পরিশোধক পন্যের কার্যকারিতা এবং উপকারিতা সম্পর্কে অবগত করার সুযোগ পেয়েছিল। উক্ত সেমিনারে অংশ গ্রহনকারী সন্মানিত সদস্যগণ পন্যের গুনগত মান পরীক্ষা ও পক্রিয়াকরণের জন্যে ইকোবিট প্রতিনিধিদের একটি সুযোগ প্রদান করেন।


ইকোবিট প্রতিনিধিরা তাদের ল্যাব এবং আবদ্ধ রুম গুলোতে বায়ু পরিশোধক ডিভাইস স্থাপনের পূর্বের অবস্থা এবং পরের অবস্থা যাচাই করেন। এর সময়কাল ছিল ৭২ ঘণ্টা। যার ফলাফল হিসাবে আমার জানতে পারি, বায়ু পরিশোধক ডিভাইস ব্যাবহারের কারনে একজন রোগীর স্বাস্থ্য পরীক্ষার ক্ষেত্রে ৯৯% সঠিক তথ্য পাওয়া যেতে পারে।